Thursday, May 24, 2012

জোকস নং ৬৯৭।

ছোট ফার্ম, বিশটার মত মুরগী আর একটা মাত্র মোরগ। 
 মোরগটা বুড়িয়ে যাওয়াতে মালিক নতুন একটা মোরগ এনেছেন। নতুন জন খুবই তেজী। বুড়াকে তো পাত্তাই দেয় না। সবগুলো মুরগী তার চাই। ...

বুরো মোরগ একবার বলেছিল, অন্তত পাঁচটা আমাকে দাও, সে রাজি হয়নি। বলেছে সব ক"টা আমার। 
পরদিন বুড়োটা জোয়ানটাকে গিয়ে বলল, ঠিক আছে, হয়ে যাক একটা পরীক্ষা। তুমি জিতলে সবগুলো তোমার। 
কি পরীক্ষা? 
তোমার সাথে আমার দৌড় প্রতিযোগিতা হবে। তবে, আমি একটু বয়স্ক, একটু সুযোগ তো আমাকে দিতেই হবে। কি সুযোগ? আমি তোমার দশফুট সামনে থেকে শুরু করবো।
 নো প্রবলেম। দশফুট এমন আর কি? জোয়ান মোরগ, ইয়াং কক, রাজি হয়ে গেল। 
নির্দিষ্ট সময়ে শুরু হল দৌড়। বুড়ো দশফুট সামনে, নতুন মোরগ পেছনে দৌড়াচ্ছে। প্রাণপণ দৌড়। প্রায় যখন জোয়ানটা বুড়োটাকে ধরে ফেলেছে, তখনই একটা গুলির শব্দ শোনা গেল। ফার্মের মালিকের বিরক্তিও শোনা গেল, " শিট্ ! আরও একটা গে মোরগ! শালার মোরগগুলার হইছে কি? খালি বুড়াটারেই ধাওয়ায়?"
;)

Partner's site :