Friday, July 1, 2011

জোকস নং ১২৮


এক লোক ক্যালিফোর্নিয়া উপকূল ধরে সাইকেল চালাচ্ছিল এমন সময় হঠাৎ সে ঈশ্বরের কন্ঠ শুনতে পেল ঈশ্বর তাকে বলল তুমি এই মুহূর্তে একটি ইচ্ছার কথা বল, আমি তা পূরণ করব সাইকেল চালক কিছুক্ষণ ভেবে বলল, আমার বাড়ি হাওয়াইতেতুমি যদি আমেরিকা থেকে হাওয়াই পর্যন্ত একটি ব্রিজ করে দাও তাহলে আমার খুব উপকার হয় ঈশ্বর এই কথা শুনে বলল, দেখ, আমি তোমাকে ব্রিজ তৈরী করে দিতে পারি কিন্তু তুমিই ভেবে দেখ, এতবড় একটি ব্রিজ হবে সাগরের উপর, পিলার উঠে আসবে সাগরের তলদেশ থেকে, পরিবেশের ভারসাম্য নষ্ট হবে, আর মানুষ একদিনে এতবড় ব্রিজ দেখে আশ্চর্য হয়ে যাবে তার চাইতে তুমি এমন কিছু চাও যা তোমার ব্যক্তিগত উপকারে আসবে লোকটি আরও কিছুক্ষণ ভেবে বলল, ঠিক আছে, তুমি আমাকে আমার স্ত্রীর মন বোঝার ব্যবস্থা করে দাও এই কথা শুনে ঈশ্বর বলল, " ইয়ে মানে ব্রিজটা তোমার কতক্ষণের ভিতর লাগবে? "

0 comments:

Post a Comment